এক্সক্লুসিভ

আইডিইবি নির্বাচন মনোনয়ন দাখিলে বাধা দেওয়ার অভিযোগ

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) কেন্দ্রীয় কমিটির নির্বাচনে মনোনয়নপত্র দাখিলে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। ফলে সভাপতি-সাধারণ সম্পাদকের একটি প্যানেল মনোনয়নপত্র দাখিল করতে পারেনি। গতকাল বুধবার বিকেলে ওই পক্ষ মনোনয়নপত্র জমা দিতে গেলে সংগঠনের দোতলায় একটি কক্ষে তাদের আটকে রাখার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, আগামী ৫ নভেম্বর আইডিইবি নির্বাচন। নির্বাচন সামনে রেখে গত ১১ অক্টোবর ২০১৯-২০২১ টার্মের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। সে অনুযায়ী গতকাল বুধবার মনোনয়নপত্র দাখিলের দিন নির্ধারিত ছিল। বিকেল ৫টার পর সভাপতি প্রার্থী বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি আবদুর রব ভূঁইয়া, অপর সভাপতি প্রার্থী ফজলুল হক মল্লিকসহ ১০ থেকে ১২ জন মনোনয়নপত্র জমা দিতে গেলে গেটে তাদের বাধা দেওয়া হয়। তাদের মধ্যে ফজলুল হক মল্লিক, অপর প্রার্থী মিজানুর রহমানসহ কয়েকজনকে দোতলায় সংগঠনের ঢাকা বিভাগের কার্যালয়ে নিয়ে আটকে রাখা হয়।

অপর প্রার্থী ও বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের মহাসচিব কাজী নজরুল ইসলাম অভিযোগ করেন, সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সভাপতি প্রার্থী ফজলুল হক মল্লিক এবং মিজানুর রহমানকে তারা খুঁজে পাচ্ছিলেন না। এ ব্যাপারে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাননি। শুধু তাই নয়, রাত ৮টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়ার কথা থাকলেও সন্ধ্যা সাড়ে ৭টার পর গেট বন্ধ করে দেওয়া হয়।

এ ব্যাপারে কথা বলতে নির্বাচন কমিশনার সৈয়দ মুরাদ রেজার সঙ্গে যোগাযোগ করা হয়। সাংবাদিক পরিচয় পাওয়ার পর ‘কথা শোনা যাচ্ছে না’ বলে তিনি লাইন কেটে দেন। এরপর তার ফোন বন্ধ পাওয়া যায়। অপর কমিশনার নির্মল চন্দ্র সিকদারের ফোনও বন্ধ পাওয়া যায়। আইডিইবির ঢাকা জেলা শাখার সভাপতি খবির হোসেনের ফোনও বন্ধ পাওয়া গেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *