আনন্দ আয়না

“তোমায় নিয়ে গল্প হোক”- শিল্পী অ্যান্ডি’র দক্ষ তুলির আঁচর

উপন্যাস কে হার মানানো নাটকের গল্প ‘তোমায় নিয়ে গল্প হোক।’ নাটকটি টেলিভিশনে প্রচারের পর থেকেই প্রশংসা আসে বিভিন্ন মহল থেকে। নাটকের নির্মাণ নিয়ে কথা হয় তার সাথে।

নির্মাতা ও গল্পাকার অ্যান্ডি আদনান দাবি করেন, তার গল্পগুলো একটু ক্ল্যাসিক ঢঙেরই হয়। একটু লাজুকতার সাথেই তিনি গ্রহণ তার প্রশংসা বাচ্যগুলো।

নাটক নির্মাণে ভিন্ন এক মাত্রা যোগ করেছেন নির্মাতা। প্রতিটি দৃশ্য এবং সংলাপ দেখেই বুঝা যায় কতটা যত্ন নিয়ে করা হয়েছে নাটকের কাজগুলো। এক্ষেত্রে চিত্রগ্রাহক তানভীর আনজুমের কৃতিত্ব দিতে হবে।

নাটকের প্রধান চরিত্রে অভিনয় করেছেন আরফান নিশো। সচরাচর এমন চরিত্রে তাকে দেখা যায় না। কিন্তু তার অভিনয় দক্ষতা নাটকের মানকে বাড়িয়ে দিয়েছে নিঃসন্দেহে। এ ব্যপারে, অ্যান্ডি আদনান বলেন- “আসলে চরিত্র বাছাই করা একটু কঠিন ছিল। আর এই গল্পের জন্য নিশো ভাই ছাড়া দ্বিতীয় কাউকে ভাবা কষ্টকর।”

নিশোর দরাজ কন্ঠ আর শারলিনের সুনিপুণ অভিনয় একটি পূর্নাঙ্গ নাটকে রূপ দিয়েছে। হাস্যরসাত্মক দিক বিবেচনায় নাটকের শুরু হলেও শেষ-মেষ পরিণতি- “ট্র্যাজেডি”। যদি এরিস্টটলের, “ট্র্যাজিক হিরো” সংজ্ঞায়ন এখানে করা হয়-তাহলে বর্তমান বাংলাদেশের টেলি-ছবির প্রথম উদাহরণ হতে পারে অ্যান্ডি আদনানের “তোমায় নিয়ে গল্প হোক”। তবে ট্র্যাজি-কমেডি বললেও অত্যুক্তি করা হবে না।

বায়োস্কোপওয়ালা ফিল্ম সের ব্যানারে এ নাটক প্রচারিত হয় মাছরাঙ্গা টেলিভিশনে। প্রচারের পর থেকেই এখনো পর্যন্ত এ নাটক ইউটিউবে দর্শক পছন্দের সেরা তালিকায় আছে।

ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েও কথা হয় আয়না নিউজের সাথে। অ্যান্ডি বলেন, “আমার কিছু গল্প আছে, যেগুলো আমি মানুষের সাথে শেয়ার করার ক্ষুধা আছে। তাই, আমি একজন নির্মাতা।…… আমি ভবিষ্যতেও ভাল কাজ করে করতে চাই।”

নাটকটি দেখতে ক্লিক করতে পারেন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *