খেলা

নারী ক্রিকেট দলের আয়ার‌ল্যান্ড সফর সূচি চূড়ান্ত

আগামী দুই সেপ্টেম্বর আয়ারল্যান্ড সফরে যাবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দুটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিষয়টি নিশ্চিত করেছে।

আগামী ২ সেপ্টেম্বর নর্দান আয়ারল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়বে নারী ক্রিকেটাররা। ৫ ও ৬ সেপ্টেম্বর হবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ। এরপর ৮ ও ১০ সেপ্টেম্বর দুই দল দুটি ওয়ানডে ম্যাচ খেলবে। প্রতিটি ম্যাচ হবে লন্ডনডেরির ব্রেডি ক্রিকেট ক্লাব মাঠে।

ক্রিকেট আয়ারল্যান্ডকে সফরের জন্যে ধন্যবাদ জানিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন বলেন, ‘স্বল্প সময়ের সিদ্ধান্তে সিরিজটি আয়োজন করায় ক্রিকেট আয়ারল্যান্ডকে ধন্যবাদ। আশা করছি খেলোয়াড়রা চার ম্যাচের প্রতিটিতেই প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারবে। ওখানকার কন্ডিশনে আমাদের খেলোয়াড়রা অভ্যস্ত নয়। আশা করছি এ সফরে তারা ভিন্ন কন্ডিশনে খেলার অভিজ্ঞতা অর্জন করবে। বাংলাদেশ ও আয়ারল্যান্ড বিশ্বকাপে অংশগ্রহণের জন্যে কোয়ালিফাইং রাউন্ড খেলতে হবে। থাইল্যান্ডে খেলার আগে এ সিরিজ নিশ্চিতভাবেই দুই দলকে প্রস্তুতির সুযোগ করে দিচ্ছে।’
আয়ারল্যান্ড সফরকে সামনে রেখে গত ১০ আগস্ট থেকে ২২ ক্রিকেটারকে নিয়ে ক্যাম্প শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রতিদিনই চলছে ক্রিকেটারদের ক্যাম্প। এরই মধ্যে একটি ৪৫ ওভারের প্রস্তুতি ম্যাচও খেলেছেন সালমা, সুপ্তারা। ক্যাম্প থেকে চার ক্রিকেটারকে বাদ দেওয়া হয়েছে।

আগামীকাল (সোমবার) দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে ১৮ সদস্যের দল। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের পর ১৫ সদস্যের মূল স্কোয়াড ঘোষণা করা হবে।

প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন হ্যাপি আলম, সুমনা আক্তার, শামীমা সুলতানা ও মুনতাহানা হাসনাত।

প্রসঙ্গত নারী দলের দায়িত্বে রয়েছেন কোচ সারওয়ার ইমরান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *