প্রযুক্তি

স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর আকর্ষণীয় ফিচারগুলো

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং এর নতুন ফোন মানেই নতুন ফিচার। চলতি বছরে এস সিরিজে স্যামসাং গ্যালাক্সি এস ৭ এজ ব্যবহারকারীদের মন জয় করেছে। নোট সিরিজে নোট ৫ এর পর নোট ৬ আসার কথা থাকলেও স্যামসাং নোট ৬ অবমুক্ত না করেই স্যামসাং গ্যালাক্সি নোট ৭ অবমুক্ত করলো।

এতে রয়েছে উদ্ভাবনী সব ফিচার। এই স্মার্টফোনটি তৈরি করা হয়েছে নিখুঁত কারিগরি পদ্ধতি, প্রিমিয়াম উপকরণ এবং একটি অনন্য, সিমেট্রিকাল এজ ডিজাইনের সমন্বয়ে। আকর্ষণীয় ফিচারগুলোর মধ্যে রয়েছে পানি রোধক বডি এবং এস পেন (আইপি৬৮)। সর্বোচ্চ মানের নিরাপত্তা ব্যবস্থা যাতে রয়েছে বায়োমেট্রিক অথেন্টিকেশনসহ স্যামসাং নক্স এবং একটি নতুন আইরিশ স্ক্যানিং ফিচার। ভিডিওগ্রাফিতে রয়েছে এইচডিআর ভিডিও স্ট্রিমিং।

গ্যালাক্সি নোট৭ কাজ এবং বিনোদনের মধ্যে এমন ভারসাম্য নিয়ে আসে যার মাধ্যমে ব্যবহারকারীরা একটি স্মার্টফোন দিয়ে যেসব কাজ করার কথা চিন্তা করেন তার সবটুকুও করতে পারবেন।

গ্যালাক্সি নোট৭-এর এস পেন শুধু একটি লেখার অনুষঙ্গের চেয়ে বেশি কিছু। দক্ষ এবং সঠিকভাবে কাজ করার জন্য পটু। এর অলওয়েজ অন ডিসপ্লে মোডের মাধ্যমে স্ক্রিন অফ মেমো ব্যবহার করে গ্রাহকরা স্ক্রিনকে আনলক না করেই ভাবনাগুলো লিখে ফেলতে পারবেন। এই এস পেনটি  স্ক্রিন স্পর্শ না করেই গ্রাহকদের আরও দেবে স্মার্ট নির্বাচনের সাথে সহজেই জিআইএফ অ্যানিমেশন তৈরি, শেয়ার এবং নিউ এয়ার কমান্ড ফাংশন, বর্ধিতকরণ এবং অনুবাদ করার সুযোগ। গ্রাহকদের স্ক্রিনে জুম ইন অথবা ভাষা অনুবাদের সুবিধাও দেবে।

এই নতুন এস পেন দিয়ে স্পষ্টভাবে ও আরামদায়কভাবে লেখা যায়। এর অতি সুক্ষ্ম ০.৭ মি.মি. টিপ এবং উন্নত প্রেসার সেন্সসিটিভিটি গ্রাহকদের দেয় সত্যিকার কলম ব্যবহারের অনুভূতি। গ্যালাক্সি নোট৭ এস পেন- এ রয়েছে আইপি৬৮ পানি রোধক ফিচার। এতে ব্যবহারকারীরা ভেজা স্ক্রিনেও নির্বিঘ্নে নিজেদের ভাবনাগুলোকে লিখে ফেলতে পারবেন।

এস পেন- এর সৃজনশীল দক্ষতার মাধ্যমে স্যামসাং নোট সিরিজ ব্যবহার আরও সহজতর হয়েছে। একটি নতুন সমন্বিত অ্যাপ ব্যবহারকারীদের হাতে লেখা নোট, ড্রয়িং অথবা মেমো একই স্থানে সংরক্ষণ ও এডিট করতে সক্ষম।

স্যামসাং গ্রাহকদের ফোনের বিষয়বস্তুগুলোর নিরাপত্তার গুরুত্ব বোঝে। ইন্ডাস্ট্রির শীর্ষ নিরাপত্তা ব্যবস্থা নক্সকে সাথে করে স্যামসাং নতুন স্মার্টফোনটিতে নিয়ে এসেছে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার এবং আইরিস স্ক্যানিং প্রযুক্তিসহ অত্যাধুনিক মানের বায়োমেট্রিক অথেন্টিকেশন, উন্নতমানের নিরাপত্তা এবং গোপনীয়তা। নিরাপত্তায় নতুন দিগন্ত সূচনা করবে আইরিস স্ক্যানার যার মাধ্যমে শুধুমাত্র ফোন ব্যবহারকারীর চোখ স্ক্যান করে ফোন আনলক করা যাবে।

গ্যালাক্সি নোট৭ দিচ্ছে একটি ব্যবহারকারীর নতুন মাত্রার আত্মবিশ্বাসী নিরাপদ ফোল্ডার। এই ফোল্ডারটিতে রয়েছে একটি বাড়তি নিরাপত্তা ব্যবস্থা যা ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখবে। গ্যালাক্সি নোট৭ ডিভাইসটি স্যামসাং পাস সহায়ক। এতে অন্যান্য অ্যাপস এবং সার্ভিস, আইরিশ স্ক্যানিং এবং ফিঙ্গার প্রিন্ট প্রযুক্তি ব্যবহারের সুযোগ রয়েছে।

গ্যালাক্সি নোট৭- এ রয়েছে একটি জমকালো ৫.৭ ইঞ্চি কার্ভড সুপার অ্যামোলেড স্ক্রিন যা ব্যবহারকারীকে দেয় চোখধাঁধানো এবং চিত্তাকর্ষক ছবি। এটি এইচডিআর ভিডিও চালাতে সক্ষম। এর মাধ্যমে গ্রাহকরা ভিডিওতে দেখতে পাবেন উজ্জ্বল রং, গভীর কালো যা একজন চলচ্চিত্র নির্মাতা দেখাতে চান। এতে আরও রয়েছে গেম প্যাক, যাতে করে গুগল প্লে-এর মাধ্যমে শীর্ষ গেমগুলো সহজেই পাওয়া যায় এবং একজন ব্যবহারকারীর জন্য এই ডিভাইসটি ব্যবহার করা বেশ সোজা।

দীর্ঘস্থায়ী কর্নিং গরিলা গ্ল্যাস ৫ থাকার পরও ফোনটি হাতের মুঠোয় থাকলে আরামদায়ক অনুভূতি দেয় এবং এক হাতে সহজেই ব্যবহারের জন্য স্যামস্যাং এই ডিভাইসের প্রতিটি এজ, পৃষ্ঠ এবং ডিটেইলে রিফাইন করেছে। যদিও নোট৭ এ একটি বড় স্ক্রিন আছে, এর সামনে-পেছনের ডুয়েল কার্ভড এজ এর ভারসম্য বজায় রেখেছে। এটির হালকা ওজন ও মসৃণতা ব্যবহারকারীদের কাছে গ্যালাক্সি সিরিজের জনপ্রিয় ফিচার। কার্ভড স্ক্রিন ফিচারটি গ্যালাক্সি নোট৭ শক্তিশালী এজ প্যানেল রয়েছে যা ব্যবহারকারীদের দেবে এক টাচে অ্যাপ্লিকেশন, নিউজ এবং ফাংশন ব্যবহারের সুযোগ।

গ্যালাক্সি এস৭ এজ- এর অত্যাধুনিক ক্যামেরাটি গ্যালাক্সি নোট৭ এ নিয়ে আসা হয়েছে। এর ডুয়েল পিক্সেল সেন্সর প্রযুক্তি, ওয়াইড অ্যাপারচার এবং দ্রুত অটো ফোকাস ফিচার কম আলোতেও দেবে স্পষ্ট এবং চমকপ্রদ ছবি। ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি, গ্যালাক্সি নোট৭ দিচ্ছে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মেমোরি বাড়ানোর সুবিধা। এর ব্যাটারি ৩ হাজার ৫০০ এমএএইচ। এতে রয়েছে স্মার্ট ম্যানেজারের মাধ্যমে সহজ পাওয়ার ম্যানেজমেন্ট ইউএক্স এবং দ্রুত চার্জের জন্য ইউএসবি-সি পোর্ট। এই গ্যালাক্সি নোট৭-এ আপনি পাবেন ওয়ারলেস চার্জার বিশেষ করে স্যামসাং-এর ফাস্ট চার্জার ওয়ারলেস প্যাডস।

বাংলাদেশে গোল্ড প্লাটিনাম এবং ব্ল্যাক অনিক্স রঙে ফোনটি শিগগিরই দেশের বাজারে পাওয়া যাবে। গ্যালাক্সি নোট৭-এর প্রি-বুকিং দ্রুতই শুরু হতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *